Biblebani.net
What does it mean that Jesus died for me?

যীশু আমার জন্য জীবন দিয়েছেন এর মানে কি?

আপনার জন্য প্রশ্নঃ যীশু আমার জন্য জীবন দিয়েছেন এর মানে কি?

যীশু আপনার জন্য জীবন দিয়েছেন কারণ তিনি আপনাকে ভালবাসেন: ঈশ্বর পুত্র…, তিনি আমাকে ভালবেসে আমার জন্য নিজেকে দান করেছিলেন।“ (গালাতীয় ২:২০ পদ)

আপনার পাপের ফলে ঈশ্বরের যে ক্রোধ সেই ক্রোধের সামনে তিনি আপনার হয়ে আপনার জন্য তার জীবন দিয়েছেন: কিন্তু খ্রীষ্ট যীশু মানুষকে পাপের হাত থেকে মুক্ত করবার ব্যবস্থা করেছেন এবং সেই মুক্তির মধ্য দিয়েই দয়ার দান হিসাবে বিশ্বাসীদের নির্দোষ বলে গ্রহণ করা হয় ঈশ্বর প্রকাশ করেছিলেন যে, যারা বিশ্বাস করে তাদের জন্য যীশু খ্রীষ্ট তাঁর রক্তের দ্বারা, অর্থাৎ তাঁর জীবনউৎসর্গের দ্বারা তাঁকে সন্তুষ্ট করেছেন (রোমীয় ৩:২৪২৫)

যীশু আপনার জন্য জীবন দিয়েছেন যেন আপনি বিচারের সম্মুখিন না হন: যারা খ্রীষ্ট যীশুর সংগে যুক্ত হয়েছে ঈশ্বর তাদের আর শাস্তির যোগ্য বলে মনে করবেন না ঈশ্বর যাদের বেছে নিয়েছেন কে তাদের বিরুদ্ধে নালিশ করবে? যিনি মরেছিলেন এবং যাঁকে মৃত্যু থেকে জীবিত করাও হয়েছে সেই খ্রীষ্ট যীশু (রোমীয় ৮:, ৩৪)

কারণ এ আমার রক্ত যা অনেকের পাপের ক্ষমার জন্য দেওয়া হবে মানুষের জন্য ঈশ্বরের নতুন ব্যবস্থা আমার এই রক্তের দ্বারাই বহাল করা হবে। (মথি ২৬:২৮)

যীশু আপনার জন্য জীবন দিয়েছেন যেন আপনি পুনরায় ঈশ্বরের সাথে মিলিত হতে পারেন: তাঁরই পুত্রের মৃত্যুর মধ্য দিয়ে তাঁর সংগে আমাদের মিলন হয়েছে (রোমীয় ৫:১০)

যীশু আপনার জন্য মৃত্যুবরণ করেছেন যেন আপনাকে শয়তান এবং তার মন্দআত্মাদের দ্বারা আর ভীত হতে না হয়: তিনি মহাকাশের সমস্ত মন্দ শাসনকর্তা ও ক্ষমতার অধিকারীদের ক্ষমতা নষ্ট করেছেন আর এইভাবে তিনি খ্রীষ্টের ক্রুশের মধ্য দিয়ে তাদের উপর জয়লাভ করেছেন এবং সকলের সামনে তাদের অসম্মানিত করেছেন (কলসীয় ২:১৫)

যীশু আপনার জন্য জীবন দিয়েছেন যেন আপনার জীবনে পাপের আধারকে ভেঙ্গে দিতে পারেন: আমাদের ঈশ্বর ও পিতার ইচ্ছামত খ্রীষ্ট আমাদের পাপের জন্য নিজের জীবন দিয়েছিলেন, যেন তিনি এখনকার এই মন্দ জগতের হাত থেকে আমাদের রক্ষা করতে পারেন (গালাতীয় ১:৩-৪)।

যীশু আপনার জন্য জীবন দিয়েছেন যেন আপনি প্রার্থনায় ঈশ্বরের উপস্থিতি লাভ করতে পারেন: যীশু খ্রীষ্টের রক্তের গুণে সেই মহাপবিত্র স্থানে ঢুকবার সাহস আমাদের আছে (ইব্রীয় ১০;১৯)।

যীশু আপনার জন্য জীবন দিয়েছেন যেন আপনি পাপকে ঘৃণা করে ভাল কাজে আনন্দ করতে পারেন: তিনি ক্রুশের উপরে নিজের দেহে আমাদের পাপের বোঝা বইলেন, যেন আমরা পাপের দাবিদাওয়ার কাছে মরে ঈশ্বরের ইচ্ছামত চলবার জন্য বেঁচে থাকি (১ পিতর ২:২৪)।

যীশু আপনার জন্য মরেছেন যেন আপনি সবসময় ঈশ্বরের প্রতি সব সময় বিশ্বাস রাখতে পারেন এবং ঈশ্বরের কাছ থেকে দূরে সরে না যান: এ আমার রক্ত যা অনেকের জন্য দেওয়া হবে (মার্ক ১৮:২৪)। আমি তাদের জন্য এই চিরস্থায়ী ব্যবস্থা স্থাপন করব যে, আমি তাদের মংগল করা কখনও বন্ধ করব না আমি তাদের মনে ভক্তিপূর্ণ ভয় জাগাব যাতে তারা কখনও আমার কাছ থেকে ফিরে না যায় (যিরিমীয় ৩২:৪০)।

যীশু আপনার জন্য জীবন দিয়েছেন যেন আপনি মৃত্যু থেকে জীবিত হতে পারেন: খ্রীষ্টের সংগে মরে যখন তাঁর সংগে আমরা যুক্ত হয়েছি তখন তিনি যেমন মৃত্যু থেকে জীবিত হয়ে উঠেছেন, ঠিক তেমনি করে আমরা তাঁর সংগে জীবিতও হব (রোমীয় ৬:৫)।

আপনাকে অনন্ত জীবন দেওয়ার জন্য যীশু জীবন দিয়েছেন: ঈশ্বর মানুষকে এত ভালবাসলেন যে, তাঁর একমাত্র পুত্রকে তিনি দান করলেন, যেন যে কেউ সেই পুত্রের উপরে বিশ্বাস করে সে বিনষ্ট না হয় কিন্তু অনন্ত জীবন পায় (যোহন ৩:১৬)

যীশু আপানর জন্য জীবন দিয়েছেন যেন আপনি পবিত্রতার পথে চলতে পারেন এবং অনন্তকাল ঈশ্বরের ইচ্ছামত তাঁর বাধ্যতায় থাকতে পারেন: কারণ ঈশ্বরের উদ্দেশ্যে যাদের আলাদা করা হয়েছে ঐ একটি উৎসর্গের দ্বারা তিনি চিরকালের জন্য তাদের পূর্ণতা দান করেছেন (ইব্রীয় ১০:১৪)।

তাঁর মৃত্যুর মধ্য দিয়ে যীশু যত সব বিস্ময়কর অর্জন করেছেন এর সব কিছুই আপনার জন্য, যাতে আপনি তাঁর উপর বিশ্বাস স্থাপন করেন। তাই যীশুতে বিশ্বাস করুন এবং তাঁর মধ্যে বেঁচে থাকুন।

Biblebani